মোবাইল থেকে ফেসবুক চ্যাট করার জন্য দারুন উপকারী একটি সফটওয়্যার

ফেসবুক ইউজ করে না এমন লোক খুব কমই দেখা যায়, যারা অন্তত নেট ইউজ করে তাদের মধ্যে। সামাজিক যোগাযোগ এর সাইট গুলোর মধ্যে এর জুরি নেই। আমার মনে হয় এই লেখাটি যরা পড়তেছেন তার ৯০ ভাগ এরই ফেসবুক
একাউন্ট আছে। ফেসবুক শুধু মাএ এখন স্টেটাস,কমান্ড,ছবি,ভিডিও এর মধ্যেই সীমাব্ধ নেই। ২০০৮ এর এপ্রিল মাসে ফেসবুক চ্যাট শুরু হলেও, প্রথম দিকে এর তেমন ইতিবাচক সারা পাওয়া যাইনি। বর্তমানে ফেসবুক ব্যবহারকারীর প্রায় অনেক ভাগই ফেসবুক চ্যাট ইউস করে।
যাক ওসব কথা মুল কথাই আসি, ফেসবুক চ্যাট শুধু মাএ কম্পিউটার এর মধ্যেই সীমাব্ধ নেই, মোবাইল থেকেও এই সুবিধা পাওয়া যায়। আই ফোন গুলোর মধ্যে এর চাহিদা বেশি হলেও জাভা সমর্থিত মোবাইলএও এর ব্যপক ব্যবহার রয়েছে।
মোটামোটি অনেক সফটওয়্যার দিয়েই জাভা সমর্থিত মোবাইলএ ফেসবুক চ্যাট করা যায় আজ আমি যে সফটওয়্যার টির সাথে পরিচয় করিয়ে দিব তা “Facebook chat” নামেই পরিচিত। সফটওয়্যারটি অনেকেরি হয়ত পরিচিত, যারা যানেন না তাদের উপকার হবে, তাই আমার এই লেখা। সফটওয়্যারটি এখান থেকে বিনামুল্যে ডাউনলোড করে নেন। তার পর সফটওয়্যারটি ওপেন করে ফেসবুক ইউজার ইমেইল আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করেন। আর মনের মত চ্যাট করেন আপনার ফেসবুক বন্ধদের সাথে।